Menu

উপাধ্যক্ষ মহোদয়ের বাণী

 

সর্বশক্তিমান মহান আল্লাহর অশেষ কৃপায় বগুড়া জেলার অন্যতম নারী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে  একটি “ডাইনামিক ওয়েব সাইট” চালু হচ্ছে জেনে আমি অত্যন্ত আনন্দিত।

উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশও আধুনিক শিক্ষা ব্যবস্থাপনার ক্ষেত্রে তথ্য ভান্ডর সমৃদ্ধ ওয়েবসাইট প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ডাইনামিক ওয়েবসাইটটি ছাত্রী-শিক্ষক-অভিভাবকদের চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।

প্রায় ছয় দশক ধরে উত্তরবঙ্গের প্রান্তীয় নারী শিক্ষা বিস্তারে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ বিশেষ ভূমিকা রাখছে। আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রারম্ভে এই কলেজের ছাত্রীদের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ডাকে সারা দিয়ে দেশ মাতৃকাকে স্বাধীন করার মানসে সেই সময় এই কলেজের অসুর বিনাশিনী ছাত্রীরা রাইফেল প্রশিক্ষণ নিয়ে পাক-বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে শরিক হয়েছিল। বীরত্বীয় সেই ঐতিহ্যে দাঁড়িয়ে নিজ জীবন ও জগতের পাশাপাশি আমাদের  প্রিয় মাতৃভূমি বাংলাদেশ বিনির্মাণেও আমার মেয়েরা দৃপ্ত পদক্ষেপে এগিয়ে যাবে এই প্রত্যাশা।

সম্মানিত অধ্যক্ষ প্রফেসর মো: হোসেন সহিদ মাহবুবুর রহমান স্যারসহ ওয়েবসাইটটি প্রতিষ্ঠার সঙ্গে জড়িত সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানাই। বাঙালির জয় হোক, বাংলার জয় হোক।

 

প্রফেসর ড. মো: বেল্লাল হোসেন

উপাধ্যক্ষ

সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ, বগুড়া।

 

 

 

 

শিক্ষা নিয়ে গড়বো দেশ
শেখ হাসিনার বাংলাদেশ

 

Principal Message

Vice Principal Message

Recent Post

জরুরী হটলাইন